কবিতা: আমি নারী -তমা ইসলাম - Ami Nari by Toma Islam || Farunomia Club

কবিতা: আমি নারী -তমা ইসলাম - Ami Nari by Toma Islam || Farunomia Club

কবিতা: আমি নারী  -তমা ইসলাম - Ami Nari by Toma Islam || Farunomia Club


 

আমি নারী

-তমা ইসলাম

আমি নারী,
বাহিরে আমার রিমঝিম আওয়াজের একজোড়া নুপুর
ভিতরে আমার কভু আনন্দ কভু বা বিরহের সুর।
সমাজ বলে আামায়, তোর ঠাঁই চারদেয়ালের মধ্যখান,
আমি বলি,পুরুষই কি সদা জাতির কল্যাণ, নারী মানেই কি শুধু অকল্যাণ।
সুনাম কি শুধু আনতে পারে পুরুষজাতি,
বেগম রোকেয়া, মাদার তেরেসা তাহলে কি ইতিহাসের ভ্রান্তি।
আমি নারী, কোনো প্রেমিকের প্রেয়সী,
আবার কারো কাছে বেঈমান, ছলনাময়ী।
আমি নারী, কোনো অভাগার জননী,
আবার কারোর ঘরের ঘরনি।
আমি নারী, রঙ্গিন ভবিষ্যতের ধিকসা
আমি নারী, কিছু অন্ধকার অতীতের বিভীষিকা।
মাথা উঁচু করে চললে আমি, সমাজ দেয় তিরস্কার,
মাথা নিচু করে চললে আমি, হতে হয় কিছু কালো অধ্যায়ের স্বীকার।
আমি নারী, পদে পদে হয়েছি অবজ্ঞায় হাহাকার,
পুরুষ তুমি পেয়েছ সদা অনুপ্রেরণার পাহাড়।
আমি নারী, নেতৃত্বে সেরা,
আমি নারী, কভু স্পষ্ট, কভু বা রহস্যেঘেরা।
ইসলামে পেয়েছি আমি অতিশয় সম্মান,
গীতাতেও করেনি আমায় বিন্দুমাত্র অপমান।
আমি নারী, কভু সতী, কভু অসতী,
কভু বিনয়ী, কভু বা রণচণ্ডী।
আমি নারী, অভিশঙ্কায় নেই আর,
অবহেলা, অবজ্ঞা, উপেক্ষা করে হতে পারি স্বাবলম্বী।


কবিতা: আমি নারী
লিখেছেন
তমা ইসলাম

-Farunomia Club




0 Response to "কবিতা: আমি নারী -তমা ইসলাম - Ami Nari by Toma Islam || Farunomia Club"

Post a Comment

YouTube Channel

Iklan Tengah Artikel 1

Submit Your Content

Copyright © 2023